বিজ্ঞাপন

জিয়া আর ধূলা ঝড়ে হেরে গেল গাজী গ্রুপ

March 30, 2018 | 6:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

দুপুরের পর থেকেই খানিকটা মেঘলা মিরপুরের আকাশ। কিন্তু বিকেল চারটার সময়ই স্টেডিয়ামে যেন নেমে এলো সন্ধ্যা, কমে এলো আলো। আম্পায়াররা খেলা থামিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেন, শেখ জামাল সেটা মেনে নিল খুশি মনেই। গাজীর দুই ব্যাটসম্যান বেশ কিছুক্ষণ অপেক্ষা করেই মাঠ ছাড়লেন, ডাকওয়ার্থ লুইস মেথডে যে তারা পিছিয়ে আছেন সেটা হয়তো অনুমান করতে পারছিলেন। শেষ পর্যন্ত তাদের আশঙ্কাই সত্যি হলো, ধূলাঝড় আর খেলাটা শুরুই করতে দিল না। ডিএল মেথডেই ৮ রানে জিতে গেল শেখ জামাল।

মাচ যখন থেমে গেছে, জয়ের জন্য ৩ ওভারে ৩২ রান দরকার গাজীর। তার চেয়েও বড় কথা, হাতে ছিল মাত্র ৩ উইকেট। কাজটা যতটা কঠিন, তার চেয়েও কঠিনই দেখাচ্ছিল। একটাই আশার আলো, ৫২ রান করে ক্রিজে ছিলেন আসিফ আহমেদ। কিন্তু সেই চেষ্টাই তারা করতে পারল না।

সেজন্য তারা অবশ্য নিজেদের ঘাড়েই দোষ চাপাতে পারে। ২৫৩ রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল। ইমরুল কায়েস খেলছিলেন দারুণ, কিন্তু ৩৪ বলে ৩৬ রান করে হাস্যকর এক ভুল বোখাবুঝিতে হয়ে যান রান আউট। মুমিনুল হক ২ রান করে একরকম উইকেটটা বিলিয়েই দিয়ে এলেন। ৭৭ রানে অধিনায়ক জহুরুলকেও হারাল গাজী। ফর্মে থাকা সিকান্দার রাজারও যেন মতিভ্রম হলো, রবিউল হকের বলটা ছেড়ে দিয়ে হয়ে গেলেন বোল্ড। ৮৪ রানে ৪ উইকেট হারাল গাজী।

বিজ্ঞাপন

এরপর থেকে জাকের আলী ও আসিফ আহমেদ মিলে যোগ করলেন ৮৭ রান, আবারও পথ দেখালেন গাজীকে। রান রেটও খুব বেশি দরকার ছিল না, শেষ ১০ ওভারে ৭ করে নিলেই চলত। কিন্তু ৬১ রান করে আউট জাকের আলী, ১৫ করেয়াউট নাদিফ। মাহেদী হাসান যখন ৮ রান করে আউট হলেন, তখনও জয়ের জন্য ৩৫ রান দরকার গাজীর। এরপর ধূলা ঝড়েই স্বপ্নভঙ্গ।

তবে তার আগে গাজীর ওপর ছোটোখাটো একটা ঝড় বইয়ে দিয়েছেন জিয়াউর রহমান। ১১০ রানে ৪ উইকেট হারানোর পর জিয়ার ব্যাটে পালটা আক্রমণ শুরু শেখ জামালের। শেষ পর্যন্ত ৭৪ বলে ৮৬ রান করে আউট হয়েছেন জিয়া। ছয়টি চারের পাশাপাশি মেরেছেন পাঁচটি ছয়ও। শেষদিকে অবশ্য দ্রুত উইকেট তুলে নিয়েছে গাজী, জামালের রান তাই ২৫০ হয়নি। দিন শেষে সেটাই হয়ে গেছে জয়ের জন্য যথেষ্ট।

এই জয়ে ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শিরোপা আশা বাঁচিয়ে রাখল জামাল। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে গাজীর আশা খেল বড় ধাক্কা।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/ এএম/ এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন