বিজ্ঞাপন

বিশ্বকাপের থিম সং-এ ঐক্য ও উদারতার বাণী

May 26, 2018 | 5:33 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

জার্মানিতে অনুষ্ঠিত ২০০৬ বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে গেয়েছিলেন বিশ্ববিখ্যাত কলম্বিয়ান পপ গায়িকা শাকিরা। ‌‘হিপস ডোন্ট লাই’ শিরোনামের ওই এক গান দিয়েই কেড়ে নিয়েছিলেন বার্লিন শহরের সমস্ত আলো।

এরপর ২০১০ বিশ্বকাপের স্বাক্ষর সংগীত বা থিম সংটিই গেয়েছিলেন তিনি। ‘ওয়াকা ওয়াকা’ শিরোনামের সেই গান এখনো ফেরে মানুষের মুখে মুখে। তবে ২০১৪ সালের বিশ্বকাপে ছিলো না শাকিরার অংশগ্রহণ, ব্রাজিলে আয়োজিত টুর্নামেন্টটির প্রচার সংগীত গেয়েছিলেন জেনিফার লোপেজ ও পিটবুল।

বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা ফিফা প্রতিবার চেষ্টা করে বিশ্বকাপের থিম সংয়ে কিছুটা ভিন্নতা আনতে। কারণ ‘দ্যা গ্রেটেস্ট শো অন দ্যা আর্থ’-এর সবচেয়ে বড় বিজ্ঞাপনটি যে গানের কল্যানেই হয়ে থাকে সেটি তারা জানেন। এজন্যই ২০১৮ সালের বিশ্বকাপের মূল সুরে দেখা গেছে দারুণ চমক। তবে অন্য আয়োজনগুলোর মতো এবারের গানটিও তৈরি করা হয়েছে নাচের উপযোগী করে।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপের অফিশিয়াল অডিও গানটি প্রকাশিত হয়েছে বৃহস্পতিবার। ‘লিভ ইট আপ’ শিরোনামের এই গানটি এখন পর্যন্ত দেখেছে ৫০ লাখ মানুষ। ইউটিউবে ট্রেন্ডিং তালিকায় গানটির অবস্থান রয়েছে ছয়ে। গানটিতে কণ্ঠ দিয়েছেন হলিউড অভিনেতা ও র‌্যাপার উইল স্মিথ, পুয়ের্তোরিকান সংগীতশিল্পী নিকি জ্যাম ও কসোভোর গায়িকা ইরা ইসত্রেফি।

আগামী ১৫ জুলাই মস্কোর লুজনিকি স্টেডিয়ামে ফুটবল বিশ্বকাপের ফাইনালে গানটি পরিবেশন করবেন এই ত্রয়ী, থাকবেন সংগীত আয়োজক ডিপলোও। আয়োজকরা আশা করছেন, এ গানের ঐক্য এবং উদারতার কথা, সুর ও তালে সেদিন একযোগে নাচবে সারাবিশ্ব।

সারাবাংলা/টিএস/পিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন