বিজ্ঞাপন

মোবাইল-আংটি-দুলের লোভে খুন 

May 27, 2018 | 1:26 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: হাতে মোবাইল-সোনার আংটি, কানের দুল নিয়ে পূজার জন্য ফুল তুলতে যাওয়া কাল হয়েছে ৭৭ বছর বয়সী বৃদ্ধা মঞ্জু সেনের। সেগুলোর লোভে দুই যুবক তাকে শ্বাসরোধ করে হত্যা করেছে। এরপর তার কাছ থেকে মোবাইল-আংটি-কানের দুল ছিনিয়ে নিয়ে লাশ ফেলে দেয় ঝোপের মধ্যে।

এসব তথ্য জানায় মঞ্জু সেনের লাশ উদ্ধারের পর গ্রেফতার মো.রুবেল (২২) এবং মো. আব্বাস (২৫)। শনিবার (২৬ মে) দিবাগত রাতে তাদের নগরীর অভয়মিত্র ঘাট এলাকা থেকে গ্রেফতার করে চট্টগ্রাম নগরীর সদরঘাট থানা পুলিশ।

আগের দিন শুক্রবার ভোরে বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হয়েছিলেন মঞ্জু সেন। প্রায় ৩০ ঘন্টা পর শনিবার দুপুর ২টায় তার মরদেহ উদ্ধার হয়।

বিজ্ঞাপন

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.নেজাম উদ্দিন সারাবাংলাকে বলেন, ফিরিঙ্গিবাজারের নেভাল-টু এলাকায় যেখানে মঞ্জু সেনের লাশ পাওয়া গেছে সেখানে প্যাসিফিক মেরিন সার্ভিসেস লিমিটেডের একটি পরিত্যক্ত অফিস ঘর আছে। সেটার প্রহরী হিসেবে আছে রুবেল। আব্বাস তার বন্ধু।

আব্বাস ও রুবেল

ওসি জানান, শুক্রবার ভোরে মঞ্জু সেন আলকরণ শিববাড়ি লেইনের বাসা থেকে প্রাত:ভ্রমণ এবং পূজার ফুল তুলতে বের হন। তিনি প্যাসিফিকের অফিস ঘরের পাশে গাছ থেকে ফুল তুলছিলেন।

রুবেল ও আব্বাসের ভাষ্য অনুযায়ী, মঞ্জুর হাতে মোবাইল ফোন, সোনার আংটি ও কানের দুল দেখে তাৎক্ষণিকভাবে তারা সেগুলো ছিনতাইয়ের পরিকল্পনা করেন। এরপর মঞ্জুকে ধাক্কা দিয়ে অফিসঘরের ভেতরে নিয়ে যান। তিনি চিৎকার শুরু করলে রুবেল গলা টিপে ধরে। এরপর আব্বাসও যোগ দেয়। এতে মঞ্জু সেন নিস্তেজ হয়ে মারা গেলে তারা মোবাইল, দুল আংটি নিয়ে নেন। মঞ্জু’র লাশ কাথায় মুড়িয়ে পাশের ঝোপের মধ্যে ফেলে দেয়।

বিজ্ঞাপন

সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ রুহুল আমীন সারাবাংলাকে জানান, মঞ্জু সেন বাসায় না ফেরায় পরিবারের সদস্যরা শুক্রবার দিনভর খোঁজাখুঁজি করেন। পরে দৈনিক পূর্বদেশ পত্রিকায় নিখোঁজ বিজ্ঞপ্তি দেওয়া হয় যা শনিবার ছাপা হয়। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে শনিবার দুপুরে নেভাল-টু এলাকায় ওই ঝোপের মধ্যে মঞ্জু’র লাশ খুঁজে পান তার ছেলে রতন কান্তি সেন। খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করেন।

গ্রেফতার হওয়া দুজনের বিষয়ে তিনি বলেন, রুবেল ও আব্বাস পেশাদার ছিনতাইকারী নন। তবে মাদকসেবী। প্যাসিফিকের পরিত্যক্ত ঘরে তারা আলকরণ-ফিরিঙ্গিবাজারের মাদকসেবী সমবয়সী তরুণ-যুবকদের নিয়ে আড্ডা বসাত। রুবেলকে আগেও আড্ডা না বসানোর জন্য সতর্ক করা হয়েছিল। শেষ পর্যন্ত তারা লোভের বশবর্তী হয়ে ছিনতাই করতে গিয়ে একটা হত্যাকাণ্ড ঘটাল।

নিহত মঞ্জু সেন চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানার ইদিলপুর গ্রামের প্রয়াত মানিক চন্দ্র সেনের স্ত্রী।

গ্রেফতার হওয়া রুবেলের বাড়ি ভোলা জেলায়। আব্বাসের বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিএম

 ** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন